Connect with us

করোনা

২৪ ঘণ্টায় প্রথমবার করোনা শনাক্ত ৫০০ ছাড়াল

Published

on

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে। তবে এই সময়ে মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় ৪ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। একই সময় দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৫০৩ জন। এর মধ্য দিয়ে দেশে প্রথমবার ২৪ ঘণ্টায় ৫০০ ছাড়াল করোনা শনাক্তের সংখ্যা।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ জন।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিং ‘দৈনিক সংবাদ বুলেটিনে’ এসব তথ্য জানানো হয়। পবিত্র রমজানে তারাবিহর নামাজ আদায়ের বিষয়ে ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

এর আগে বৃহস্পতিবার ৪১৪ জন নতুন শনাক্তের কথা জানানো হয়। ওই দিন মারা যান ৭ জন।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৬৮৬টি নমুনা পরীক্ষা করা হয়। আগের দিন ৩ হাজার ৪১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। অর্থাৎ, গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় ৭ শতাংশ বেশি লোকের নমুনা পরীক্ষা করা হয়েছে।
আজকের ব্রিফ্রিংয়ের তথ্য অনুযায়ী, দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ১৩১ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৪ হাজার ৬৮৯ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১১২ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটি বলছে, শুক্রবার বেলা দুইটা পর্যন্ত বিশ্বজুড়ে ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ২৭ লাখ ১০ হাজারের বেশি মানুষ। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে ১ লাখ ৯০ হাজারের বেশি মানুষ মারা গেছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ-সংবাদ

কপিরাইট © ২০১৮ -২০২১ স্কুল নিউজ। প্রধান সম্পাদক ডঃ মোমেনা খাতুন। ১৮/৬ মোহাম্মদিয়া হাউজিং, মোহাম্মদপুর, ঢাকা। যোগাযোগঃ info@schoolnews.com.bd