Connect with us

করোনা

স্কুল-কলেজ খোলার প্রস্তুতি মনিটরিংয়ের নির্দেশ

Published

on

স্বাস্থ্যবিধি মেনে আগামী ফেব্রুয়ারি মাসে দেশের সব স্কুল-কলেজ খুলতে পারে। এর জন্য প্রকাশিত গাইডলাইন অনুসরণ করে স্কুল-কলেজগুলো প্রস্তুতি নিচ্ছে কিনা তা পরিবীক্ষণ বা মনিটরিং করবেন মাঠপর্যায়ের শিক্ষা কর্মকর্তারা। এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি) প্রতিবেদন পাঠাবেন তারা।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) মাউশি থেকে এ নির্দেশনা দিয়ে জেলা-উপজেলা শিক্ষা অফিস ও আঞ্চলিক পরিচালকের কার্যালয়ে একটি চিঠি পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, গাইডলাইন অনুসরণ করে সব শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্ন, স্বাস্থ্যসম্মত নিরাপদ প্রতিষ্ঠান হিসেবে নিজেদের প্রস্তুত করছে কিনা তা পরীক্ষা করা প্রয়োজন। সেই লক্ষ্যে সব আঞ্চলিক পরিচালক জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নিজ নিজ এরিয়ার শিক্ষা প্রতিষ্ঠান পর্যবেক্ষণের মাধ্যমে অধিদফতরকে নিশ্চিত করবেন। কোনো প্রতিষ্ঠান গাইডলাইন বাস্তবায়ন করতে না পারলে কেন পারছে না তা ইমেইলে মাউশির মনিটরিং ও ইভ্যালুয়েশন উইংয়ের পরিচালককে জানাতে হবে।

গত ২২ জানুয়ারি করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে গাইডলাইন প্রকাশ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর। এ গাইডলাইন অনুসরণ করে ৪ ফেব্রুয়ারির মধ্যে সব শিক্ষাপ্রতিষ্ঠানকে খোলার প্রস্তুতি নিতে বলা হয়েছে। এবার সে প্রস্তুতি মনিটরিং বা পরিবীক্ষণ করার নির্দেশনা দেয়া হলো মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের।

বিশেষ-সংবাদ

কপিরাইট © ২০১৮ -২০২১ স্কুল নিউজ। প্রধান সম্পাদক ডঃ মোমেনা খাতুন। ১৮/৬ মোহাম্মদিয়া হাউজিং, মোহাম্মদপুর, ঢাকা। যোগাযোগঃ info@schoolnews.com.bd