Connect with us

করোনা

মানুষের চাপে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ

Published

on

দক্ষিণবঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সবধরনের ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপ নিয়ন্ত্রণহীন হয়ে পড়ায় ফেরি চলাচল বন্ধ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক (এজিএম) মো. শফিকুল ইসলাম।

তিনি বলেন, সোমবার (১৮ মে) বিকেল থেকে ফেরি চলাচল বন্ধের নির্দেশনা আসলে সব ফেরি বন্ধ করে দেয়া হয়। বিকেলে মন্ত্রণালয় ও প্রশাসন থেকে ফেরি বন্ধের ঘোষণা আসে। সকাল থেকে দল বেঁধে ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপ বাড়তে থাকায় করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে এ ঘোষণা দেয়া হয়।

শিমুলিয়া ঘাটের মাওয়া নৌ-পুলিশ ফাড়ির ইনচার্জ মো. সিরাজুল কবীর বলেন, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে বিভিন্ন স্থানে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা চেকপোস্ট বসিয়ে দক্ষিণবঙ্গগামী যাত্রীদের ফিরিয়ে দিচ্ছিল। কিন্তু এরপরও যাত্রীরা বিভিন্নভাবে লুকিয়ে আসতে থাকে শিমুলিয়া ঘাটে। সোমবার সকাল থেকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘাটে মানুষের ভিড় লেগে যায়।

দুপুর ১২টার দিকে চারটি ফেরির স্থলে ১২টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হয়। তবে এতেও চাপ সামলানো যাচ্ছিল না। বিকেলে ফেরি সার্ভিস বন্ধের সিদ্ধান্ত আসে। ঘাট এলাকায় বর্তমানে ১০০টির মতো গাড়ি আছে। এখন যেসব গাড়ি আসছে তাদের ফিরিয়ে দেয়া হচ্ছে।

হাসাড়া হাইওয়ের সার্জেন্ট সঞ্জয় কুমার বলেন, ফেরি বন্ধ হয়ে যাওয়ায় মাওয়া সড়ক ও ঘাট এলাকায় যাত্রী চাপ আর নেই। পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। যারা না জেনে আসছেন, তারা আবার ঢাকায় ফিরে যাচ্ছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ-সংবাদ

কপিরাইট © ২০১৮ -২০২১ স্কুল নিউজ। প্রধান সম্পাদক ডঃ মোমেনা খাতুন। ১৮/৬ মোহাম্মদিয়া হাউজিং, মোহাম্মদপুর, ঢাকা। যোগাযোগঃ info@schoolnews.com.bd