Connect with us

করোনা

প্রস্তুতি শেষ, উদ্বোধনের অপেক্ষায় বসুন্ধরা করোনা হাসপাতাল

Published

on

করোনাভাইরাসের চিকিৎসায় অস্থায়ীভাবে নির্মিত বসুন্ধরা করোনা হাসপাতালের সব প্রস্তুতি শেষ হয়েছে। এখন অপেক্ষা উদ্বোধনের। স্বাস্থ্য অধিদপ্তর থেকে দিন নির্ধারিত হলেই কার্যক্রম শুরু হবে দেশের সর্ববৃহৎ এই হাসপাতালটির।

বুধবার (২৯ এপ্রিল) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এক নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান আইসিসিবির প্রধান পরিচালন কর্মকর্তা এম এম জসীম উদ্দিন।

তিনি বলেন, আমাদের কাজ তো শেষ। বুধবার স্বাস্থ্য বিভাগের একটি অগ্রগামী দল পরিদর্শন করে গেছেন। তারা সন্তোষ প্রকাশ করেছেন। উর্ধ্বতন কর্মকর্তাদের একটি দল আজও দেখতে আসছেন। পরিদর্শন শেষে তারা একটি তারিখ দিলে সেই দিনই স্বাস্থ্য অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হবে। আশা করছি মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এটি উদ্বোধন করবেন।

কাজের অগ্রগতি নিয়ে জসীম উদ্দিন বলেন, প্রাথমিকভাবে আমাদের যে লক্ষ্যমাত্রা ২ হাজার ১৩ বেড, সেগুলো বসে গেছে। পরিদর্শক দল তাদের পরিদর্শন শেষে নতুন কিছু চাহিদা দিয়েছে। সেগুলো লজিস্টিক বিষয়, এগুলো খুব অল্প সময়েই করে দেওয়া যাবে।

কাজের সার্বিক বিষয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. ওসমান সরোয়ার বলেন, আমাদের ৯০ শতাংশের বেশি কাজ শেষ। বাকি কাজ দুই একদিনের মধ্যে শেষ হবে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে কবে হাসপাতালটি বুঝে নেওয়া হবে এমন প্রশ্নের জবাবে এই কর্মকর্তা বলেন, খুব তাড়াতাড়িই হস্তান্তর করা হবে। একই তো মন্ত্রণালয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনেই তো আমরা। আমরা বুঝিয়ে দিয়ে চলে আসব। এরপর রোগী দেখার বিষয় থেকে যাবতীয় বিষয় স্বাস্থ্য অধিদপ্তরের।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ-সংবাদ

কপিরাইট © ২০১৮ -২০২১ স্কুল নিউজ। প্রধান সম্পাদক ডঃ মোমেনা খাতুন। ১৮/৬ মোহাম্মদিয়া হাউজিং, মোহাম্মদপুর, ঢাকা। যোগাযোগঃ info@schoolnews.com.bd