Connect with us

করোনা

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে মাটির ব্যাংকে জমানো টাকা দিল এই শিশুরা

Published

on

করোনা ভাইরাস সংক্রমনের এই দুর্যোগকালীন সময়ে সরকারকে সহযোগিতা করার জন্য পিরোজপুরে কিছু শিশু শিক্ষার্থীদের মাটির ব্যাংকে জমানো টাকা তুলে দিয়েছেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে। সোমবার( ৪ মে) পিরোজপুর সদর উপজেলার মরিচাল গ্রামের মিনা শিশু নিকেতন এর শিক্ষার্থীরা এ টাকা তুলে জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন এর কাছে।

শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ শহিদুল ইসলাম মাজেদ জানান, টিফিনের টাকা থেকে সঞ্চয় করার জন্য প্রতিবছর তারা বিদ্যালয়টির শিক্ষার্থীদের মাঝে মাটির ব্যাংক বিতরণ করেন। আর সেখানেই শিক্ষার্থীরা তাদের টাকা সঞ্চয় করে। গত বছর বিতরণকৃত ব্যাংকে জমানো টাকা থেকে ৫ শিক্ষার্থী তাদের কাছে নিয়ে আসে করোনা ভাইরাসের দুর্যোগকালীন এই সময়ে সরকারকে সহযোগিতা করার জন্য।

মূলত টিভিতে দেশের এই দুর্যোগের কথা জেনেই তারা সরকারকে সহযোগিতা করার ব্যাপারে আগ্রহী হয়। শিক্ষার্থীদের টাকার সাথে প্রতিষ্ঠানটির শিক্ষক এবং সংশ্লিষ্টরা আরও টাকা যোগ করে জেলা প্রশাসকের কাছে মোট ১৫ হাজার ৫২২ টাকা ৫০ পয়শা জমা দিয়েছে। এর মধ্যে শিক্ষার্থীদের মাটির ব্যাংকে জমানো টাকার পরিমাণ ১ হাজার ৪২২ টাকা ৫০ পয়সা। ২০১৭ সালেও প্রতিষ্ঠানটির শিক্ষক ও শিক্ষার্থীরা বানভাসি মানুষকে সহায়তা করেছে বলেও জানান তিনি।

তবে শিশু শিক্ষার্থীদের দানের পরিমাণ ছোট হলেও, এটি একটি বড় প্রয়াস বলে জানান জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন।
শিশু শিক্ষার্থীদের দেশের প্রতি এই মমত্ববোধ ও ভালোবাসা দেখে বিত্তবানরাও দেশের দুর্যোগকালীন এই সময়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিবে বলে আশা করেন জেলা প্রশাসক।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ-সংবাদ

কপিরাইট © ২০১৮ -২০২১ স্কুল নিউজ। প্রধান সম্পাদক ডঃ মোমেনা খাতুন। ১৮/৬ মোহাম্মদিয়া হাউজিং, মোহাম্মদপুর, ঢাকা। যোগাযোগঃ info@schoolnews.com.bd