Connect with us

কলেজ

প্রত্যেকে তার দায়িত্ব পালন করলে এগিয়ে যাবে দেশ: শিক্ষামন্ত্রী

Published

on

প্রত্যেকে তার দায়িত্ব পালন করলে এগিয়ে যাবে দেশ শিক্ষামন্ত্রী

প্রত্যেক মানুষ যদি তার দায়িত্ব সঠিকভাবে পালন করে তাহলে দেশ এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (১৭ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় খেলার মাঠে মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের রজতজয়ন্তী উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, যদি প্রত্যেকে নিজের ওপর অর্পিত কাজটি যথাযথভাবে করে তাহলে দেশের অগ্রগতি সম্ভব। সেটি করতে পারলে আমাদের জাতির পিতা, স্বাধীনতার মহাকাব্যের কবির স্বপ্নের সোনার বাংলায় আমরা পৌঁছে যেতে পারবো।

দেশকে বিশ্বমঞ্চে তুলে ধরতে নিজেদের উন্নত জায়গায় নিয়ে যেতে হবে উল্লেখ করে তিনি বলেন, মার্কেটিংয়ের বিদ্যাবুদ্ধি সবারই একটু একটু লাগে। সেটা জেনে হোক বা এমনিতেই হোক। স্বাভাবিকভাবে প্রাণীকুল থেকে মানুষ পর্যন্ত সবাই নিজেকে তুলে ধরতে চায়। আমাদের দেশে রাজনৈতিক একটা কথার খুব প্রচলন আছে যে- ‘আমরা দেশকে বিক্রি করে দিচ্ছি’। একটা সময় গিয়ে আমার মনে হলো যে, এটা তো আসলে কোনো গালি না। আমি যখন পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্বে ছিলাম, তখন আমার মনে হলো যে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে আমার কাজ তো ছিল সারা পৃথিবীতে নিজের দেশকে বিক্রি করা।

শিক্ষামন্ত্রী আরও বলেন, জাতীয় ও আন্তর্জাতিক যেসব অভীষ্ট লক্ষ্য আছে সেগুলো অর্জন করতে রক্ত দেওয়ার প্রয়োজন নেই। আমাদের এখন প্রয়োজন, যেখানে আছি সেখানে সততা, আন্তরিকতা, মানবিকতা নিয়ে নিজের দায়িত্ব যথাযথভাবে পালন করা। তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার অভীষ্ট লক্ষ্যে পৌঁছে যাবো।

মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক আহমদ তালুকদারের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ড. মো. মিজানুর রহমান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান তাহমিনা বিনতে মোস্তাফা, ওয়ালটন গ্রুপের সিইও গোলাম মোর্শেদ, ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদ চৌধুরীসহ আরও অনেকে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ-সংবাদ

কপিরাইট © ২০১৮ -২০২১ স্কুল নিউজ। প্রধান সম্পাদক ডঃ মোমেনা খাতুন। ১৮/৬ মোহাম্মদিয়া হাউজিং, মোহাম্মদপুর, ঢাকা। যোগাযোগঃ info@schoolnews.com.bd