Connect with us

জাতীয়

নিজস্ব ডেবিট কার্ড আনছে গুগল!

Published

on

অ্যাপলের পর এবার নিজস্ব ভার্চুয়াল ডেবিট কার্ড আনছে গুগল। তবে শুধু ভার্চুয়ালই নয় পাওয়া যাবে এর ফিজিক্যাল ডেবিট কার্ড সংস্করণ।

সম্প্রতি টেকক্রাঞ্চের সাইটে গুগল ডেবিট কার্ডের কিছু ছবি ফাঁস করা হয়েছে। তা থেকে ধারণা করা হচ্ছে, খুব দ্রুতই নিজেদের ডেবিট কার্ড আনবে গুগল।

টেকক্রাঞ্চের প্রতিবেদনে বলা হয়, প্রকাশিত কার্ডের ছবিটি এর চূড়ান্ত ডিজাইন নয়, বাস্তবে এতে পরিবর্তন থাকতে পারে। ছবিতে দেখা যাত, গুগলের ফিজিক্যাল ডেবিট কার্ড সংস্করণে উপরের দিকে ইউজারের নাম এবং নিচের দিকে ব্যাংকের নাম থাকবে। এতে একটি চিপ ব্যবহার করা হয়েছে যা ‘ভিসা’ কর্তৃক পরিচালিত হবে।

গুগলের ডেবিট কার্ড দিয়ে ইউজাররা সব ধরনের জিনিসপত্র কেনা-কাটা করতে পারবে। আর কার্ডে টাকা ভরতে চাইলে একজন ইউজার তার ব্যাংক অ্যাকাউন্ট থেকেই তা করতে পারবে।

এই কার্ডটি গুগলের নির্দিষ্ট অ্যাপ থেকে নিয়ন্ত্রণ করা যাবে। যা থেকে একজন ইউজার তার ব্যালেন্স অনুসন্ধান, অ্যাকাউন্ট লক করা এবং তার খরচের ট্র্যাক ডাউন করতে পারবে।

গুগল ডেবিট কার্ডটি একটি ফিজিক্যাল কার্ড, স্মার্টফোন অ্যাপ এবং অনলাইনেও ব্যবহার করা যাবে।

ইতোমধ্যে গুগল তাদের সহযোগী হিসেবে স্ট্যানফোর্ড ফেডারেল ক্রেডিট ইউনিয়ন এবং সিটি ব্যাংকের সঙ্গে যুক্ত হয়েছে। তবে ভবিষ্যতে আরও কিছু ব্যাংকের সঙ্গে পার্টনারশিপ হওয়ার সম্ভাবনা রয়েছে।

তবে কবে নাগাদ এই ভার্চুয়াল ও ফিজিক্যাল ডেবিট কার্ড সেবা উন্মুক্ত করা হবে সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

সূত্র: টেকক্রাঞ্চ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ-সংবাদ

কপিরাইট © ২০১৮ -২০২১ স্কুল নিউজ। প্রধান সম্পাদক ডঃ মোমেনা খাতুন। ১৮/৬ মোহাম্মদিয়া হাউজিং, মোহাম্মদপুর, ঢাকা। যোগাযোগঃ info@schoolnews.com.bd