December 4, 2020, 10:31 am

দ্বিতীয় ধাপে অনুদান পেতে পারেন শিক্ষক-কর্মচারীরা

দ্বিতীয় ধাপে অনুদান পেতে পারেন শিক্ষক-কর্মচারীরা

করোনা পরিস্থিতির মধ্যে দ্বিতীয় দফায় ননএমপিও শিক্ষক-কর্মচারীদের আর্থিক অনুদান দেয়ার চিন্তাভাবনা করা হচ্ছে। এ জন্য নতুন করে শিক্ষক-কর্মচারীদের তালিকা হালনাগাদের কাজ শুরু হয়েছে।

রোববার (২৫ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মো. কামরুল হাসান স্বাক্ষরিত এ-সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, ইআইআইএনধারী সকল শিক্ষাপ্রতিষ্ঠানের ননএমপিও শিক্ষক-কর্মচারীদের তথ্যাদি ছক মোতাবেক জরুরি ভিত্তিতে প্রয়োজন।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন সকল নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক, স্কুল অ্যান্ড কলেজ, উচ্চমাধ্যমিক ও ডিগ্রি কলেজের শিক্ষক-কর্মচারীদের তথ্যাদি জেলা শিক্ষা কর্মকর্তা/উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে হালনাগাদ করে সংযুক্ত ছক মোতাবেক আগামী ৫ নভেম্বরের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের নির্ধারিত ওয়েবসাইটে পাঠাতে হবে।

এতে আরও বলা হয়, ছক আকারে শিক্ষক-কর্মচারীদের নামের ইংরেজি বানান, এনআইডি কার্ডের অনুরূপ হতে হবে, প্রদত্ত মোবাইল নম্বরের এনআইডির সাথে মিল থাকতে হবে। এসব তথ্য সহজীকরণের জন্য পূর্বে প্রাপ্ত জেলাভিত্তিক একটি তালিকা প্রেরণ করা হয়েছে। তার প্রকৃত তথ্যাদি সন্নিবেশন করতে এই তালিকায় সংযোজন/বিয়োজন হালনাগাদ করতে বলা হয়েছে।

করোনা পরিস্থিতির কারণে গত আট মাস ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে ননএমপিও শিক্ষক-কর্মচারীদের বেতন বন্ধ রয়েছে। তাদের মানবেতর জীবনযাপনের কথা চিন্তা করে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সরকারিভাবে অনুদান দেয়া হয়। বর্তমানে দ্বিতীয় ধাপে এ অনুদানের জন্য নতুন করে তথ্য হালনাগাদ করার কাজ শুরু করা হয়েছে।

Please Share This Post in Your Social Media





School News 2020© All rights reserved.

<