Connect with us

কলেজ

এমপিওভুক্ত শিক্ষকদের শতভাগ ঈদ বোনাস দাবি

Published

on

বেতনের শতভাগ ঈদ বোনাসের দাবি জানিয়েছেন এমপিওভুক্ত শিক্ষকরা। চলমান ২৫ শতাংশের পরিবর্তে আসন্ন ঈদুল ফিতর থেকে সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের মতো শতভাগ বোনাস প্রদানে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান তারা।

শনিবার (২৫ এপ্রিল) বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের পাঠানো বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এমপিওভুক্ত শিক্ষকরা দীর্ঘ ১৬ বছর ধরে ২৫ শতাংশ ঈদ বোনাস পেয়ে আসছেন। অথচ কর্মচারীদের দেয়া হয় ৫০ শতাংশ। শিক্ষক ও কর্মচারীদের মধ্যে এমন বৈষম্য থাকায় ঈদ এলেই এমপিওভুক্ত শিক্ষকদের দুঃখ দুর্দশা বেড়ে যায়। এমপিওভুক্ত শিক্ষকদের মাঝে এ নিয়ে দীর্ঘ ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। শিক্ষকদের ধারণা বর্তমান প্রধানমন্ত্রী ও বিশ্ব মানবতার মা জননেত্রী শেখ হাসিনা শিক্ষকদের ঈদ বোনাস নিয়ে এ চরম ও নিষ্ঠুর বৈষম্যের কথা অজানা। প্রধানমন্ত্রীকে এ বিষয়ে জানানোর কেউ নেই এমনটি বিবৃতিতে জানান শিক্ষক নেতারা।

আরও বলা হয়, ২৫ শতাংশ বোনাস দিয়ে শিক্ষকরা তাদের স্ত্রী ও সন্তানদের নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে পারেন না।

শিক্ষ নেতারা জানান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালককে বার বার ঈদ বোনাস পরিবর্তনে দাবি জানানো হলেও তিনি কোনো পদক্ষেপ নেননি।

সূত্রঃ জাগো নিউজ ২৪

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ-সংবাদ

কপিরাইট © ২০১৮ -২০২১ স্কুল নিউজ। প্রধান সম্পাদক ডঃ মোমেনা খাতুন। ১৮/৬ মোহাম্মদিয়া হাউজিং, মোহাম্মদপুর, ঢাকা। যোগাযোগঃ info@schoolnews.com.bd